আজ বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীজীর জীবনাদর্শ সবখানে ছড়িয়ে দিতে হবে

সংবাদচর্চা রিপোর্ট : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নারায়ণগঞ্জে র‌্যালী , আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখা । সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।পবিত্র ঈদ-এ মিলাদুন্নবীর শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন , মানুষকে ভালোবাসা ও ক্ষমা করা ছিল নবীজীর জীবনাদর্শ। এই আদর্শ সবখানে ছড়িয়ে দিতে হবে। দিবসটি উপলক্ষে শিশুদের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। কোমলমতি শিশুদের হাতে উপহার তুলে দেওয়া হয়েছে । সভ্যতায় নবীজির অবদান ও তার ধর্মীয় দৃষ্টিভঙ্গি শিশুদের মাঝে ছড়িয়ে দিতেই আজকের এ আয়োজন।

প্রসঙ্গত রোববার ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ৫৭০ খ্রিষ্টাব্দে সৌদি আরবের মরুপ্রান্তরে মা আমেনার কোলে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)। আবার এই দিনেই তিনি পৃথিবী ছেড়ে চলে যান। মহামানব হজরত মুহাম্মদ (সা.) এসেছিলেন তৌহিদের মহান বাণী নিয়ে। প্রচার করেছেন শান্তির ধর্ম ইসলাম।
ইসলাম ধমর্মতে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.) শেষ নবী। তাই তাঁর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আউয়াল মুসলমানদের কাছে পবিত্র দিন। মুসলমানরা দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ